• Call Us8801777525859
  • Login

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর 

 

 


 


মুক্তিযুদ্ধ বাঙালি জাতির সবচেয়ে গৌরবময় ঘটনা। এই যুদ্ধের মধ্য দিয়েই আমরা লাভ করেছি স্বাধীন দেশ, নিজস্ব পতাকা। ১৯৭১ সালের ২৬ শে মার্চ বাংলার ছাত্র-যুবক, কৃষক-শ্রমিকসহ সর্বস্তরের জনগণ বর্বর হানাদার পাকবাহিনীর বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধে অবতীর্ণ হয়। তারই পরিণতিতে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর অর্জিত হয় চূড়ান্ত বিজয়। বিশ্বের মানচিত্রে খোদিত হয় একটা নাম- ‘স্বাধীন সার্বভৌম বাংলাদেশ’।
 

 

 

 

 

 

 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুক্তিযুদ্ধের শপথ অনুষ্ঠান 

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মহান বিজয় দিবস সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের 'শপথ' অনুষ্ঠানে এক যোগে ওসমানী পৌর স্টেডিয়াম থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে আমাদের আলী আকবর মডেল হাই স্কুলের শিক্ষার্থীরাও শপথ গ্রহণ করে । এসময় উপস্থিত ছিলেন আমাদের মাননীয় সংসদ সদস্য জনাব শামীম ওসমান সাহেব

 

 

 

 

 

মুক্তিযুদ্ধ গ্যালারি 

মহান মুক্তিযুদ্ধের দুর্লভ ছবি

 

১৯৭১-এর উত্তাল মার্চ মাস: এ মাসের ২৩ তারিখ ঢাকার রাস্তায় স্বাধীনতার দাবিতে দেশীয় অস্ত্র হাতে মুক্তিকামীদের বিক্ষোভ মিছিল।

 

আহত মুক্তিযোদ্ধা: ১৯৭১ সালের ১৬ এপ্রিল চুয়াডাঙ্গায় পাকিস্তানি বিমানবাহিনীর বোমা হামলায় আহত একজন মুক্তিযোদ্ধাকে চিকিৎসা দিতে নিয়ে যাচ্ছেন বেসামরিক মানুষ এবং মুক্তিযোদ্ধারা।

 

বীর মুক্তিবাহিনীর শত্রুর বিরুদ্ধে অবস্থান: ১৯৭১ সালের ৩ আগস্ট ঢাকার কাছে মুক্তিবাহিনীর সদস্য হেমায়েতউদ্দীন একটি গোপন ক্যাম্প থেকে মেশিনগান তাক করে রেখেছেন।